Home / শিক্ষা / কাল ফের মানববন্ধন করবেন মেডিকেল ভর্তিচ্ছুরা!

কাল ফের মানববন্ধন করবেন মেডিকেল ভর্তিচ্ছুরা!

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (৪ মার্চ) আবারও মানববন্ধন করবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এই কর্মসূচি শুরু হবে। মানববন্ধন শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন, ‘করোনায় মেডিকেল এডমিশন নয়, পিছিয়েছে সব ভার্সিটি পেছাতে হবে মেডিকেলও’ গ্রুপের এডমিন খান মো. ইনজামুল হাসান। তিনি বলেন, এটি আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি। পরীক্ষা না পেছানো পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলমান থাকবে।

এর আগে একই দাবিতে গত মঙ্গলবার রাজু ভাস্কর্যে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের কথা বিবেচনা করে সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। অথচ মেডিকেলে মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা পেছানো হচ্ছে না। যেখানে প্রতিনিয়ত মানুষ সংক্রমিত হচ্ছে, মারা যাচ্ছে, সেখানে জীবনের ঝুঁকি নিয়ে আমরা কেন পরীক্ষা দিবো। পরীক্ষা না পেছানো পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

শিক্ষার্থীরা আরও বলেন, ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষা হলে অনেকগুলো সমস্যার সৃষ্টি হবে। এর মধ্যে অন্যতম হলো- পরীক্ষার্থী এবং তাদের অভিভাবক মিলিয়ে প্রায় ৪ লাখ মানুষের সমাগম হবে। ফলে অনেকেই সংক্রমিত হবেন। এছাড়া ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর অনেকেই বেসরকারি মেডিকেলে ভর্তি পূর্বে অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা দেন। তবে এবার সে সুযোগ থেকে অনেকেই বঞ্চিত হবেন। তাই দ্রুত পরীক্ষার তারিখ পেছানোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২ এপ্রিল এমবিবিএস ও ৩০ এপ্রিল বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা নেয়ার কথা রয়েছে।

Check Also

পেছাবে ফরম পূরণের সময়, অনিশ্চিত পরীক্ষা!

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা কবে হবে বা আদৌ হবে কি না, সেটি এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *