Home / শিক্ষা / লকডাউনের মধ্যেই পরীক্ষা!

লকডাউনের মধ্যেই পরীক্ষা!

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং করোনার বিস্তার রোধে কঠোর লকডাউনের মধ্যে রাজধানীর ভাটারা এলাকার আছমত উল্লাহ্ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্লে-গ্রুপ থেকে সব শ্রেণির পরীক্ষা শুরু হচ্ছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) প্রথম সাময়িক পরীক্ষায় অংশ নিতে অভিভাবক ও ছাত্রছাত্রীদের অনুরোধ জানানো হয়।

পরীক্ষা নেওয়ার নোটিশে বলা হয়- সকল ছাত্রছাত্রী ও অভিভাবকদের জানানো যাচ্ছে যে, আগামী ১৩ এপ্রিল মঙ্গলবার প্লে থেকে ১০ম শ্রেণি এবং ১০ম শ্রেণি পুরাতন পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীদের প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রশ্ন ও উত্তরপত্র প্রদানের সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত। এপ্রিল মাসের বেতনসহ আগে বকেয়া ও পরীক্ষা ফি পরিশোধ করে পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকলকে বলা হলো।

লকডাউনের মধ্যে কেন পরীক্ষা নেওয়া হচ্ছে জানতে চাইলে আছমত উল্লাহ্ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অফিসে আসেন আমি বলবো।’ আবারও জানতে চাইলে অফিস যাওয়ার কথা বলেন। আর কোনও উত্তর দেননি প্রধান শিক্ষক।

এর আগে শর্তারোপ করে গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত লকডাউন ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে ব্যবসায়ীদের দাবির মুখে গত ৮ এপ্রিল শপিংমল খোলা রাখার নির্দেশনা জারি করা হয়। ঢিলেঢালা লকডাউনে স্বাস্থ্য বিধি না মানায় করোনার বিস্তার রোধ সম্ভব হয়নি। ফলে রবিবার (১১ এপ্রিল) লকডাউন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে নতুন করে ১৪ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত শর্ত সাপেক্ষে নতুন করে লকডাউন ঘোষণা করে সরকার।

এদিকে, আগামী ১৪ এপ্রিল বুধবার থেকে সাতদিনের জন্য সারাদেশে কঠোর লকডাউন দিয়ে সাধারণ ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই পরিস্থিতিতে বকেয়া বেতন ও পরীক্ষার ফিস আদায়সহ পরীক্ষা নেওয়ার ব্যবস্থা নিয়েছে আছমত উল্লাহ্ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বছর ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হলে ওই বছরের ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে আগামী ২২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা রয়েছে।

Check Also

শুভ জন্মদিন তিতুমীর কলেজ!

রাজধানী ঢাকায় অবস্থিত সরকারি তিতুমীর কলেজের আজ শুভ জন্মদিন। ৫২ বছরের গৌরবের পথ পেরিয়ে ৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *