Breaking News
Home / খেলাধুলা / মেসি নেইমার বা এমবাপ্পে নয়, ব্যালন ডি’অর কার জানালেন : লেভান্ডোফস্কি

মেসি নেইমার বা এমবাপ্পে নয়, ব্যালন ডি’অর কার জানালেন : লেভান্ডোফস্কি

করোনা মহামারির মধ্যে ২০১৯/২০ মৌসুমে গোলের ফুলঝুরি সাজিয়ে বসেছিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোফস্কি। বায়ার্নের দ্বিতীয় দফার ইউরোপিয়ান ট্রেবল জয়ের মৌসুমে ছিলেন দলের সেরা তারকা। স্বপ্নের মতো মৌসুম কাটানোর পরও ভাগ্যের ফেরে জেতা হয়নি ব্যালন ডি’অর। কেননা সে বছর বাতিল করা হয় ব্যালন ডি’র। তবে এক বছর পর আবারও ব্যালন ডি’অর জয়ের আলোচনায় লেভা।

২০২০/২১ মৌসুমটাও ঠিক আগের মৌসুমের মতোই কাটিয়েছেন লেভান্ডোফস্কি। উয়েফা চ্যাম্পিয়নস লিগ এই মৌসুমে জিততে না পারলেও জিতেছেন বাদ বাকি সকল শিরোপা। জার্মান বুন্দেস লিগা, জার্মান সুপার কাপ, ডিএফবি পোকালসহ জিতেছেন সকল শিরোপা। আর ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এবারেও ধরে রেখেছেন নিজেকে।

২০১৯/২০ এবং ২০২০/২১ এই দুই মৌসুম মিলিয়ে বায়ার্নের হয়ে মাত্র ৮৭ ম্যাচে ১০৩টি গোল করেছেন লেভান্ডোফস্কি। তবে এখনো কাঙ্খিত ব্যালন ডি’অরের দেখা পাননি লেভা। সদ্য ঘোষিত ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় অনুমেয় নামই ছিল লেভা। আর এবারের দৌড়ে জয়ের জন্যও বেশ এগিয়েই আছেন লেভা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে লেভান্ডোফস্কির নিজের ব্যালন ডি’অর জয়ের সম্ভবনার কথা বলতে গিয়ে বলেন, আমার পরিসংখ্যানই আমার হয়ে কথা বলছে। তিনি বলেন, ‘আমার ব্যালন ডি’অর জেতা উচিত কিনা? আমার পরিসংখ্যানই আমার পক্ষ থেকে কথা বলছে। সবাই দেখেছে আমি কি করেছি। এখনো সবাই দেখছে আমি কি করছি। আমার সাফল্য আমার হয়ে উত্তর দেবে। গত দুই বছর আমার জন্য অনেক সাফল্য বয়ে এনেছে।

লেভা আরও বলেন, ‘ব্যালন ডি’অর জয়ের দৌড়ে থাকাতেই আমি অনেক গর্ববোধ করছি। আপনারা যদি আমার অর্জন এবং পরিসংখ্যানকে বিবেচনা করেন কেবল এবছর নয় গত বছরেও তাহলেই আপনারা বুঝতে পারবেন।

কিন্তু গত বছর সেটা দুর্ভাগ্যজনকভাবে স্থগিত হয়ে যায়। আমি অনেক শিরোপা জিতেছি এবং অনেক গোলও করেছি। আমি যদি ব্যালন ডি’অর জিতি তাহলে এটা আমার জন্য খুবই সম্মানের জন্য হবে। চ্যাম্পিয়নস লিগ, সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ এবং গার্ড মুলারের ৪১ গোলের রেকর্ডও ভেঙেছি। আগামী নভেম্বরে এবারের ব্যালন ডি’অরের এবারের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

Check Also

গরীর কাঠমিস্ত্রির ছেলেই এখন বিশ্বকাপ মাতাবে

কেতাবি নাম ‘আল–হাজার মাউন্টেনস’—বাংলা অর্থে মনে হতে পারে হাজার পর্বতমালা। হাজারখানেক পর্বত না থাকলেও পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *