Breaking News
Home / খেলাধুলা / ভারতের কোচ হতে রাজি নন দ্রাবিড়

ভারতের কোচ হতে রাজি নন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচ থাকছেন না রবি শাস্ত্রী। তাই রাহুল দ্রাবিড়কে ভারতের পূর্ণকালীন কোচ হওয়ার প্রস্তাব পাঠিয়েছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে তা নাকচ করে দিয়েছেন দ্রাবিড়।

যদিও আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সিরিজে ভারতের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করতে রাজি হয়েছেন তিনি। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষে কোচিং মেয়াদ শেষ হচ্ছে শাস্ত্রীর। নতুন করে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি নবায়ন করবেন না বলেও জানান তিনি। তারপর ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে ছিলেন দ্রাবিড়।

বিসিসিআইয়ের একজন কর্মকর্তা জানান, ব্যাক্তিগত কারণে পূর্ণ মেয়াদে ভারতের কোচ হতে ইচ্ছুক নন দ্রাবিড়। পরিবারের সদস্যদের রেখে দীর্ঘ সময় দলে সঙ্গে বিদেশ ভ্রমণ করতে রাজি নন তিনি। দ্রাবিড় রাজি না হওয়ায় ভারতের ভবিষ্যৎ কোচ হিসেবে তাই যোগ্য কাওকে খুঁজছে বিসিসিআই। ইতোমধ্যে ভারতের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন অনিল কুম্বলে ও টম মুডিসহ আরো অনেকে। তবে বিরাট কোহলিদের কোচিং করানোর গুরুদায়িত্ব যোগ্য কারোর হাতেই তুলে দিতে চায় বিসিসিআই।

সেক্ষেত্রে নতুন কোচকে অবশ্যই ভারতীয় হতে হবে। বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেন, ‘আমরা চেয়েছিলাম যে প্রার্থীকে পদটির জন্য সবচেয়ে উপযুক্ত মনে করি তাকে নিয়োগ দিতে। যাদের আমরা পদটির জন্য উপযুক্ত মনে করি না, এমন কেউ আবেদন করুক সেটা আমরা চাই না। বিষয়টি বোর্ডের পাশাপাশি প্রার্থীদের জন্যও বিব্রতকর হবে। তাই সবার আগে একজন উপযুক্ত ব্যক্তিতে খুঁজে নিতে হবে। ততদিন পর্যন্ত দ্রাবিড় অন্তর্বর্তীকালীন কোচ হতে পারে।

গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতের কোচের দায়িত্বে ছিলেন দ্রাবিড়। বর্তমানে ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান কোচ তিনি। অভিজ্ঞতার বিচারে এগিয়ে থাকায় নিজেদের কিংবদন্তী এই ক্রিকেটারকে সম্ভাব্য কোচ হিসেবে ভেবে রেখেছিল ভারতের টিম ম্যানেজমেন্ট।

Check Also

গরীর কাঠমিস্ত্রির ছেলেই এখন বিশ্বকাপ মাতাবে

কেতাবি নাম ‘আল–হাজার মাউন্টেনস’—বাংলা অর্থে মনে হতে পারে হাজার পর্বতমালা। হাজারখানেক পর্বত না থাকলেও পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *