Home / খেলাধুলা / আইসিসির মাস সেরার তালিকায় প্রথম বাংলাদেশি বাঁ-হাতি নারী নাহিদা!

আইসিসির মাস সেরার তালিকায় প্রথম বাংলাদেশি বাঁ-হাতি নারী নাহিদা!

আইসিসির মাস সেরার তালিকায় প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন নাহিদা আক্তার। বাঁ-হাতি এই স্পিনার নভেম্বর মাসের জন্য আইসিসির সেরা ক্রিকেটারদের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে এ মনোনয়ন পেলেন নাহিদা।

বিশ্বকাপ বাছাইপর্বের আগে বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সেরা বোলার ছিলেন নাহিদা। মাত্র ৪.৮১ গড়ে ১১ উইকেট নেন তিনি। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে নাহিদা ৫ উইকেট নেন মাত্র ২১ রানে। মেয়েদের ওয়ানডেতে দ্বিতীয় বোলার হিসেবে ৫ উইকেট নেন তিনি।

নাহিদার বোলিংয়ে ৭২ রানেই গুটিয়ে গিয়েছিল জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয়েও ভূমিকা রেখেছিলেন নাহিদা, নিয়েছিলেন জাভেরিয়া খান ও ইরাম জাভেদের উইকেট।

নাহিদার সঙ্গে গত মাসের সেরা নারী ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার হেলি ম্যাথুস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ১১.২২ গড়ে ৯ উইকেট নিয়েছিলেন আমিন, প্রথম ওয়ানডেতে ৩৫ রানে নিয়েছিলেন ৫ উইকেট।

নভেম্বরে ছেলেদের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় এসেছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, নিউজিল্যান্ডের টিম সাউদি ও পাকিস্তানের আবিদ আলী।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ১৩৩ রানের ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে মাত্র ৯ রানের জন্য শতক পাননি আবিদ। দুই ইনিংসেই আবদুল্লাহ শফিকের সঙ্গে তার শতরানের উদ্বোধনী জুটি গড়ে দেয় পাকিস্তানের জয়ের ভিত।

Check Also

‘ব্যাড বয়’ কথাটা আমার সঙ্গে আসলেই আর যায় না: সাব্বির

দেশের ক্রিকেটে সম্ভাবনাময় ক্রিকেটার হিসেবেই আবির্ভাব হয়েছিল সাব্বির রহমান রুম্মনের। বেশ কিছু ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *