Home / খেলাধুলা / ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা!

২৪০ রানের লক্ষ্যে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা!

জোহানেসবার্গে চলছে সেয়ানে সেয়ানে লড়াই। ম্যাচের যে অবস্থা, নিশ্চিত একটি দল জয় পাবে। সেটি কোন দল, ভারত না দক্ষিণ আফ্রিকা? ম্যাচের যে পরিস্থিতি, তাতে জিততে পারে যে কেউ।

আপাতত দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্য পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। কিন্তু ওয়ান্ডারার্স স্টেডিয়ামে যেভাবে দুই দলের পেসাররা আগুন ঝরাচ্ছেন, তাতে শেষ পর্যন্ত শেষ হাসি হাসবে কারা, প্রোটিয়া ব্যাটাররা নাকি ভারতের বোলাররা?

প্রথম ইনিংসে ২০২ রান করার পর শার্দুল ঠাকুরের আগুন ঝরানো বোলিংয়ের ওপর ভর করে দক্ষিণ আফ্রিকাকে ২২৯ রানে অলআউট করে দেয়ার পর ভারতীয়রা ভেবেছিল, দ্বিতীয় ইনিংসে ভালোভাবেই ঘুরে দাঁড়াবে তারা এবং দক্ষিণ আফ্রিকার সামনে বড়সড় একটি লক্ষ্য দাঁড় করিয়ে দেবে।

কিন্তু প্রোটিয়া পেসারদের আগুনে বোলিংয়ের সামনে বেশিদুর যেতে পারেনি ভারতও। তারা অলআউট হয়ে গেলো ২৬৬ রানে। সর্বোচ্চ ৫৮ রান করেন আজিঙ্কা রাহানে এবং ৫৩ রান করেন চেতেশ্বর পুজারা। হনুমা বিহারি ৪০ রান করে অপরাজিত থেকে যান। শার্দুল ঠাকুর করেন ২৮ রান। মায়াঙ্ক আগরওয়ালের ব্যাট থেকে আসে ২৩ রান। অশ্বিন করেন ১৬ রান।

প্রোটিয়া পেসারদের মধ্যে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি এবং মার্কো জানসেন ছিলেন বিধ্বংসী। তিনজনের হাত থেকে বেরিয়েছে আগুনের গোলা। ৩টি করে উইকেট নিয়েছেন তারা তিনজন। বাকি উইকেটটি নেন দুয়ানে অলিভিয়ের।

জবাব দিতে নেমে অবশ্য এরই মধ্যে একটি উইকেট হারিয়ে বসেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ৪৭ রানের মাথায় এইডেন মারক্রামের উইকেট তুলে নেন সেই শার্দুল ঠাকুর। ৩৮ বলে ৩১ রানের ইনিংস খেলেন মারক্রাম।

এ রিপোর্ট লেখার সময় ১৩.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬০ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। ১৯ রানে ডিন এলগার এবং ৯ রানে ব্যাট করছেন কিগান পিটারসেন। জিততে হলে এখনও ১৮০ রান করতে হবে তাদের।

Check Also

রাতে সিরিজ জিতে সকালেই দেশে ফিরল টাইগাররা!

সংযুক্ত আমিরাতকে ধবলধোলাই করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৮টার দিকে দুবাই …

Leave a Reply

Your email address will not be published.