Home / খেলাধুলা / আইপিএলের মেগা নিলামে এই ৭ দুর্দান্ত ক্রিকেটার পাবে বিশাল অঙ্কের দাম!

আইপিএলের মেগা নিলামে এই ৭ দুর্দান্ত ক্রিকেটার পাবে বিশাল অঙ্কের দাম!

অল্প কিছুদিন আগেই শেষ হয়েছে এই বছরের আইপিএল। বিশ্বের রোমাঞ্চিত এবং আকর্ষিত এই ক্রিকেট লীগ এই বছর ভারতের মাটিতেই শুরু হয়েছিল কিন্তু করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তে পরবর্তীতে তা দুবাইয়ের মাটিতে বাকি ম্যাচগুলি অনুষ্ঠিত করা হয়।

আইপিএল মানেই বিশ্বের বিভিন্ন্য প্রান্ত থেকে তরুণ উঠতি ক্রিকেটারদের উত্থানের এক মঞ্চ যা সমগ্র ক্রিকেট বিশ্ব একাধিক দশক ধরে দেখে চলেছে। আইপিএল এর মঞ্চ থেকেই বর্তমান বিশ্বের প্রতিটি ক্রিকেট দল তাদের রিজার্ভ বেঞ্চ শক্তিশালী করে চলেছে। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে আইপিএল এর একটি মেগা নিলামের আয়োজন করা হবে জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এই মেগা নিলামে নতুন দুটি আইপিএল দল আরো যোগ হবে যাদের নাম ঘোষিত হয়েছে একটি লখনৌ এবং অপরটি হলো আমেদাবাদ।

এছাড়াও এই নিলামে গুরুত্বপূর্ণ অংশ হলো পুরানো ৮টি আইপিএল দল তাদের দলের যেকোনো ৪জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে এবং নতুন দুটি দল তাদের ৩জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। প্রতিটি দলের নির্বাচিত ধরে রাখা ক্রিকেটার ছাড়া বাকি সমস্ত ক্রিকেটারকে আবার নিলামে তোলা হবে জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আমরা এখানে আজ এমন ১০জন তরুণ ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা তাদের এই বছর আইপিএল এর অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে পরবর্তী আইপিএল নিলামে বেশি মূল্যবান ক্রিকেটার হিসাবে পরিচিতি পেতে পারেন।

ভেঙ্কটেশ আইয়ার= এই বছর আইপিএল এর এক তরুণ উঠতি প্রতিভা হলেন ভেঙ্কটেশ আইয়ার। বাঁহাতি এই ব্যাটসম্যান আইপিএল এর দ্বিতীয় ভাগে তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্সের জন্য রাতারাতি সারা দুনিয়া বিখ্যাত হয়েছেন। তিনি একজন ওপেনার ব্যাটসম্যান এর পাশাপাশি ডানহাতি একজন মিডিয়াম ফাস্ট বোলার। তার এই পারফর্মেন্সের ওপর ভিত্তি করে তিনি পরবতী নিলামে যে বেশি দাম পেতেই পারেন সে কথা বলাই বাহুল্য

রাহুল ত্রিপাঠি= কেকেআর তারকা ক্রিকেটার রাহুল ত্রিপাঠি বিগত কয়েকটি আইপিএল ধরে অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে চলেছেন। তার অসাধারণ ব্যাটিংয়ের জন্য কেকেআর দল এই বছর আইপিএল এ ফাইনালে পৌঁছাতে পারে। তাই আশা করা যাচ্ছে পরবর্তী মেগা নিলামে তিনি বেশ ভালো দাম পেতে পারে।

দেবদূত পাদিক্কাল= তরুণ ভারতীয় প্রতিভাদের মধ্যে অন্যতম এবং সুপারস্টার ক্রিকেটার হলেন দেবদূত পাদিক্কাল। আরসিবি দলের এই ওপেনার ব্যাটসম্যান বিগত ২বছর ধরে দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান হিসাবে পরিচিত হয়ে উঠেছেন। তাই পরবর্তী মেগা নিলামে তিনি যে বেশ ভালোই দাম পেতে চলেছেন সে কথা বলাই বাহুল্য।

অর্শদীপ সিং= ভারতীয় ক্রিকেটের চমকপ্রদ প্রতিভা হলেন অর্শদীপ সিং। বাঁহাতি এই তরুণ ফাস্ট বোলার যে ভাবে আইপিএল এ তার অসাধারণ করে চলেছে তাতে করে শুদু সময়ের অপেক্ষা তার ভারতীয় দলের হয়ে অভিষেক করার। অর্শদীপ এই বছর আইপিএল এও তার অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়েছেন। তাই পাঞ্জাব কিংস এর এই ফাস্ট বোলার যে পরবর্তী নিলামে বড়ো দাম পাবেন তা বলাই যেতে পারে।

আবেশ খান= ডানহাতি তরুণ ফাস্ট বোলার আবেশ খান যিনি তার গতি এবং বৈচিত্রের জন্য বিখ্যাত হয়ে উঠেছেন। আবেশ খান তার এই অসাধারণ পারফর্মেন্সের জন্য ভারতীয় দলে নিজের অভিষেক করে ফেলেছেন। আইপিএল এ দিল্লী ক্যাপিটালস দলের এই ফাস্ট বোলার পরবর্তী নিমালে বেশ বড়ো দাম পেতে চলেছেন সেটা যায় চলে।

হার্শাল প্যাটেল= এই বছর আইপিএল এর সব থেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার হলেন হার্শাল প্যাটেল। তার অসাধারণ পারফর্মেন্স সমন্ধে যতটাই বলা হবে ততটাই কম হবে। ডানহাতি এই ফাস্ট বোলার এক হাতে আরসিবি দলকে বহু ম্যাচ জিতিয়েছেন। তার অসাধারণ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও তিনি যথেষ্ট সাবলীল। তাই এটাই আশা করা যাচ্ছে পরবর্তী আইপিএল নিলামে তিনি বেশ ভালো দাম পেতে চলেছেন

যশস্বী জয়সওয়াল= বাঁহাতি তরুণ ওপেনার ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল এই বছর আইপিএল এও তার অসাধারণ ব্যাটিং কৃতিত্ব করে দেখিয়েছেন। তার ব্যাটিং পারফর্মেন্স সারা দুনিয়াতে সুনাম অর্জন করেছে। রাজস্থান রয়্যালসের এই তারকা ক্রিকেটার তাই পরের নিলামে যে ভালোই দাম পাবেন সেকথা নিশ্চিত ভাবে বলা যাচ্ছে।

শার্দুল ঠাকুর= বর্তমান ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠ অলরাউন্ডারদের মধ্যে অন্যতম হলো শার্দুল ঠাকুর। তার অসাধারণ বোলিং পারফর্মেন্স এবং ব্যাট হাতে দলের জন্য গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিনি বিশ্ব ক্রিকেটে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। তাই পরবর্তী আইপিএল সিসনে তিনি যে বড়ো দামে নিলামে উঠতে চলেছেন সে কথা বলাই বাহুল্য।

Check Also

‘ব্যাড বয়’ কথাটা আমার সঙ্গে আসলেই আর যায় না: সাব্বির

দেশের ক্রিকেটে সম্ভাবনাময় ক্রিকেটার হিসেবেই আবির্ভাব হয়েছিল সাব্বির রহমান রুম্মনের। বেশ কিছু ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *