Breaking News
Home / খেলাধুলা / পাঁচ মিনিটের ঝড়ে সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ!

পাঁচ মিনিটের ঝড়ে সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ!

৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। রেফারির শেষ বাঁশির অপেক্ষায় উল্লাসটা আটকে রেখেছিল সিটি সমর্থকরা। কিন্তু সেই উল্লাসটা এলো রিয়াল সমর্থকদের কাছ থেকে। মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে সিটির জালে ৩ গোল জমা করে জয় ছিনিয়ে নিল স্প্যানিশ জায়ান্টরা।

এ যেন সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে বুধবার রাতে রূপকথা লিখলেন কার্লো আনচেলত্তি। ১২০ মিনিটের লড়াই শেষে ৬-৫ গোলের অগ্রগামিতায় ফাইনালে নাম লিখিয়েছে রিয়াল মাদ্রিদ। ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে সাত গোলের রোমাঞ্চকর লড়াইয়ে ৪-৩ গোলে জিতেছিল সিটি।

সব মিলিয়ে ম্যাচে গোলের জন্য রিয়ালের ১৪ শটের ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১৫ শটের ১০টি লক্ষ্যে রেখেও লক্ষ্যপূরণ হলো না সিটির। ম্যাচের শুরু থেকেই তেমন একটা ছন্দে ছিলেন না রিয়ালের প্রাণভ্রমরা করিম বেনজেমা।

ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম সুযোগটি পায় রিয়াল। দানি কার্ভাহেলের উঁচু ক্রসে করিম বেনজেমা লাফিয়ে হেড নিলে তা চলে যায় বারের ওপরে। ১২ মিনিটে বেনজেমাই সুযোগ পেয়ে মেরে দেন ওপর দিয়ে।

এরপর রিয়াল শিবিরে টানা বেশ কয়েকটি আক্রমণ করেও বল লক্ষ্যে রাখতে পারেনি সিটি। কেভিন ডি ব্রুইন, বানার্দো সিলভা, গ্যাব্রিয়েল হেসুসরা সবাই ব্যর্থ হন। ৩৯ মিনিটে ফিল ফোডেনের অনেক দূর থেকে নেওয়া জোরালো শটে ঝাঁপিয়ে পড়ে জাল সুরক্ষিত রাখেন রিয়াল গোলরক্ষক কর্তোয়া।

গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে চলে খেলা।

অবশেষে ৭৩ মিনিটে গিয়ে সফল হয় সিটি। বার্নাদো সিলভা বল বক্সের মধ্যে নিয়ন্ত্রণ হারালেও সেটা পেয়ে যান ডানদিকে ছুটে যাওয়া রিয়াদ মাহরেজ। কোনাকুনি শটে তা জালে জড়িয়ে দেন ফরাসি-আলবেনিয়ান এই উইঙ্গার।

৮৯ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকে সিটি।

এরপরই রিয়ালের অবিশ্বাস্য প্রত্যাবর্তন। জাদু দেখান রদ্রিগো। ১ মিনিটের মধ্যে দুই গোল করে রিয়ালকে অবিশ্বাস্যভাবে লড়াইয়ে ফেরান দ্বিতীয়ার্ধে টনি ক্রুসের বদলি হিসেবে নামা এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

৯০তম মিনিটে বেনজেমার ক্রসে কাছ থেকে পায়ের টোকায় সমতা টানেন রদ্রিগো।

যোগ করা সময়ের প্রথম মিনিটে কারভাহালের ক্রসে ঠিক মতো হেড করতে পারেননি মার্কো আসেনসিও, তার পেছনেই থাকা অরক্ষিত রদ্রিগো কাজে লাগান সুবর্ণ সুযোগ।

২-১ গোলে এগিয়ে দুই লেগ মিলে হয় ৫-৫।

এরপর ৯৪তম মিনিটে ডি-বক্সে ফরাসি ফরোয়ার্ড বেনজেমাকে সিটির দিয়াস ফাউল করায় পেনাল্টি পায় রিয়াল।

সফল স্পট কিকে রিয়ালকে এগিয়ে নেন বেনজেমা। ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল।

Check Also

ইংল্যান্ড যাচ্ছেন তাসকিন!

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফর থেকে কাঁধে চোট নিয়ে ফেরা তাসকিন উন্নত চিকিৎসার জন্য যাচ্ছেন ইংল্যান্ডে। …

Leave a Reply

Your email address will not be published.