Breaking News
Home / খেলাধুলা / বাংলাদেশ সফরের আগে লংকান ক্রিকেটারদের যে বার্তা দিলেন কোচ!

বাংলাদেশ সফরের আগে লংকান ক্রিকেটারদের যে বার্তা দিলেন কোচ!

সবকিছু ঠিক থাকলে আগামী রোববার ঢাকায় এসে পৌঁছার কথা রয়েছে শ্রীলংকা ক্রিকেট দলের। সফরে চট্টগ্রাম ও ঢাকায় দুটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে দিমুথ করুনারত্নের নেতৃত্বাধীন লংকান দলটির। অবশ্য তার আগে সাভারের বিকেএসপি মাঠে দুই দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে চায় লংকানরা।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই গত মাসে দুই বছরের চুক্তিতে শ্রীলংকা দলের প্রধান কোচের দায়িত্ব নেন ইংল্যান্ডের সাবেক কোচ ক্রিস সিলভারউড।

টাইগারদের বিপক্ষে মাঠের লড়াইয়ের আগে বৃহস্পতিবার শিষ্যদের বেশ কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন কোচ। তিনি বলেন, গত কয়েক সপ্তাহ আমি শুধু পরিসংখ্যান ঘাঁটাঘাঁটি করে কাটিয়েছি, খুঁজেছি যে কোথায় উন্নতি করতে পারি।

আমাদের ব্যাটসম্যানদের খেলার আত্মবিশ্বাস দিতে হবে এবং আউটের ভয় না পাওয়ার কথা বলতে হবে। আমাদের স্মার্ট ক্রিকেট খেলতে হবে। আমি চাই তারা ইতিবাচক হোক, সাহসী হোক। আমরা যদি এ মনোভাব নিয়ে এগোই তাহলে স্ট্রাইক-রেট বাড়বে।

দলের বোলারদের পরামর্শ দিয়ে লংকান কোচ আরও বলেন, আমি টেস্ট বোলারদের প্রথম ১২ বলে আগ্রাসী হতে চ্যালেঞ্জ করেছি। আমরা সবাই জানি, প্রথম ১২ বলেই আসল প্রভাব রাখা যায় এবং ব্যাটসম্যানদের ওপর চাপ সৃষ্টি করা যায়। যদি ঠিকঠাক মতো এগিয়ে নেওয়া যায় তাহলে একটা সময় দেখা যাবে সবাই এটা করতে পারছে।

প্রসঙ্গত, ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। আর ২৩ মে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

Check Also

পাঁচ মিনিটের ঝড়ে সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ!

৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। রেফারির শেষ বাঁশির অপেক্ষায় উল্লাসটা আটকে …

Leave a Reply

Your email address will not be published.