Breaking News
Home / খেলাধুলা / হজ একটা পবিত্র জিনিস, ধর্মীয় বিষয়, তাকে নিষেধ বা মানা করার প্রশ্নই ওঠেনা!

হজ একটা পবিত্র জিনিস, ধর্মীয় বিষয়, তাকে নিষেধ বা মানা করার প্রশ্নই ওঠেনা!

মুশফিকুর রহিমমের হজে যাওয়া নিয়ে জালাল ইউনুস বলেন হজ একটা পবিত্র জিনিস, ধর্মীয় বিষয়, তাকে নিষেধ বা মানা করার প্রশ্নই ওঠেনা। আজ দুপুরেই জানাজানি হয়ে গেছে। হজে যাওয়ার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকবেন না তিনি- এটাও জানিয়ে দেয়া হয়েছে। বিসিবিকে চিঠি দিয়েছেন তিনি।

বিসিবিও সানন্দচিত্তে গ্রহণ করে নিয়েছে তার চিঠিখানা। এ নিয়ে বিকেলেই মিডিয়ার মুখোমুখি হতে হলো বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে।

তিনি জানিয়েছেন, মুশফিকের হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে চট্টগ্রাম টেস্ট চলাকালীন। আগেই আবেদন করে রেখেছিলেন মুশফিক। এবার নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বিসিবিকে জানিয়েছেন তিনি।

এ সম্পর্কে জালাল ইউনুস বলেন, ‘মুশফিক আমাদের অনেক আগেই বলে রেখেছিল, প্রায় একমাস আগে- তার হজে যাওয়ার পরিকল্পনা আছে। কিন্তু সে তখনও নিশ্চয়তা পায়নি, কারণ সে তখনও কোটার মধ্যে পড়ছিল না।

কোটার অভাব ছিল। যদি কোটা বাড়ে তাহলে হয়তো তার একটা সুযোগ থাকবে। ও তখন বলেছিল- আমি কি চিঠি দিয়ে রাখব? তখন বলেছিলাম, দরকার নেই। যদি তুমি কোটা পাও তখন আমাদের জানিও। আমরা বিষয়টা দেখব।’

কোটা পাওয়ার পর বিসিবির কাছে চিঠি দিয়েছেন মুশফিক। এ নিয়ে তিনি বলেন, ‘চট্টগ্রামে যখন টেস্ট সিরিজ চলছিল, তখন সে নিশ্চয়তা পেয়ে তা আমাদের জানিয়েছে। তখন তাকে চিঠি দিতে বলেছিলাম। চিঠি দিয়েছে, সে হজে যাচ্ছে।

সম্ভবত জুনের ২২ তারিখ থেকে তাকে পাওয়া যাবে না।’মুশফিককে অনুমতি দেয়ার বিষয়ে জালাল ইউনুস বলেন, ‘হজ যেহেতু একটা পবিত্র জিনিস, ধর্মীয় বিষয়, তাই তাকে আমরা মানা করিনি। আমরা তার ছুটি মঞ্জুর করেছি।

ওয়েস্ট ইন্ডিজে পুরো সিরিজেই সে থাকছে না। হজে তো তার অনেক সময় লাগবে।’

Check Also

ডি মারিয়াই হবে নতুন ম্যারাডোনা: বুফন

চলতি মাসের শেষ দিনই প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তারকা …

Leave a Reply

Your email address will not be published.