Home / খেলাধুলা / কোচের প্রশংসায় ভাসছেন ৩ রানে ৩ উইকেট নেয়া ‘খালেদ আহমেদ’

কোচের প্রশংসায় ভাসছেন ৩ রানে ৩ উইকেট নেয়া ‘খালেদ আহমেদ’

অ্যান্টিগা টেস্টে ব্যাটিং বিপর্যয়ের কারণে নিশ্চিত পরাজয়ের পথে বাংলাদেশ। দলের নিশ্চিত পরাজয় জেনেও দারুণ বোলিং করেছেন তরুণ পেসার খালেদ আহমেদ। কোচের প্রশংসায় ভাসছেন ৩ রানে ৩ উইকেট নেয়া খালেদ। ৮৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ ভেঙে চুরমার করে দিয়েছেন বাংলাদেশ দলের পেসার খালেদ আহমেদ।

দুই ওভারে মাত্র ৩ রান দিয়ে উইন্ডিজের প্রথমসারির তিন ব্যাটসম্যান অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট, রায়মন রেফার ও এনকেরুমা বোর্নকে সাজঘরে ফেরান খালেদ আহমেদ। খালেদের গতির মুখে পড়ে মাত্র ৮৪ রান তাড়া করতে নেমে ৯ রানে দলের সেরা ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ক্যারিবীয়রা।

তবে ওপেনার জন ক্যাম্পবেল ও জার্মে ব্লাকউডের দায়িত্বশীলতায় তৃতীয় দিনের শেষ বিকালে আর কোনো উইকেট হারায়নি উইন্ডিজ। ৩ উইকেটে ৪৯ রানেই দিনের খেলা শেষ করে।

জয় থেকে ৩৫ রান দূরে থাকা উইন্ডিজ রোববার চতুর্থ দিনে ফের ব্যাটিংয়ে নামবে। তৃতীয় দিনের শেষ বিকালে খালেদ আহমেদের অবিশ্বাস্য বোলিং দেখে মুগ্ধ বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তিনি বলেন, বোলাররা সবাই দুই ইনিংসেই দারুণ বোলিং করেছে। প্রথম ইনিংসে আমার দেখা ওদের সেরা বোলিংটাই করেছে। এই উইকেটে ২৬০ রানে রাখা সহজ কথা নয়। গত দুই দিন বোলারদের পারফরম্যান্সে আমি খুবই গর্বিত।

খালেদের অবিশ্বাস্য বোলিং নিয়ে কোচ বলেন, সে তিন উইকেট পেয়েছে। কিন্তু তার উন্নতি করার অনেক জায়গা আছে। মাঝে মাঝে ভালো বল করেও উইকেট পাবেন না। আবার খুব ভালো না করেও উইকেট পাবেন। এটাই ক্রিকেট। দ্বিতীয় ইনিংসে ভালো বল করেছে, ভালো কিছু উইকেট নিয়েছে। তবে তার উন্নতির অনেক জায়গা আছে।

কোচ আরও বলেন, খালেদ ভালো বল করেছে। কিন্তু আরও কিছু চাই তার কাছ থেকে। তার গতি একটু বাড়াতে হবে। সে অবশ্য খুব বেশি বোলিং করেনি। তবে তার নিয়ন্ত্রণ ভালো ছিল।

ভালো সুইং ছিল। তাকে খুব সাবধানে খেলাতে হবে। সে অনেক ক্রিকেট খেলেছে। আরও অনেক খেলতে হবে। তাকে বোলিং করিয়ে মাটিতে মিশিয়ে ফেলা যাবে না। সে আমাদের গুরুত্বপূর্ণ একজন বোলার, বিশেষ করে সাদা বলে।

Check Also

রিয়ালে না গিয়ে এখন আফসোস হচ্ছে এমবাপের!

ব্যালন ডি’অরের জন্য যে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে, তার মধ্যে রয়েছে পিএসজি …

Leave a Reply

Your email address will not be published.