Home / খেলাধুলা / পরাজয়ে শুরু অধিনায়ক সাকিবের!

পরাজয়ে শুরু অধিনায়ক সাকিবের!

সাকিব আল হাসানের অধিনায়ক হিসেবে ফেরার টেস্টে পরাজয়ে শুরু বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ব্যাটিং এবং ফিল্ডিং ব্যর্থতায় ৭ উইকেটে হেরে গেল বাংলাদেশ।

অ্যান্টিগা টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে প্রথম ইনিংসে ১০৩ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে অধিনায়ক সাকিব একাই করেন ৫১ রান। দলের ছয় ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি।

জবাবে ব্যাটিংয়ে নেমে ২৬৫ রান করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ ও ৬৩ রান করে করেন অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ও জার্মেইন ব্লাকউড। বাংলাদেশ দলের হয়ে ৫৯ রানে ৪ উইকেট শিকার করেন মেহেদি হাসান মিরাজ।

১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১০৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ। সপ্তম উইকেটে নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে ১২৩ রানের জুটি গড়ে দলকে ২৪৫ রান উপহার দিতে অগ্রণী ভূমিকা রাখেন অধিনায়ক সাকিব। ৬৩ ও ৬৪ রান করে করেন সাকিব-নুরুল।

৮৪ রানের জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে খালেদ আহমেদের গতির মুখে পড়ে ৯ রানেই ৩ উইকেট হারায় উইন্ডিজ।

শনিবার তৃতীয় দিনে ৪৯/৩ রান করা দলটি জয় থেকে ৩৫ রান দূরে থেকে দিনের খেলা শেষ করে। রোববার চতুর্থ দিনে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা।

Check Also

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে যে সম্মান পেলেন বাবর আজম!

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানে ভূষিত হচ্ছেন বাবর আজম। দেশটির স্বাধীনতার ৭৫তম …

Leave a Reply

Your email address will not be published.