Home / খেলাধুলা / নিশাঙ্কার ব্যাটে শ্রীলঙ্কার কাছে উড়ে গেলো অস্ট্রেলিয়া!

নিশাঙ্কার ব্যাটে শ্রীলঙ্কার কাছে উড়ে গেলো অস্ট্রেলিয়া!

প্রথম ম্যাচটাতেও জয়ের হাতছানি ছিল। বৃষ্টির কারণে ম্যাচের গতি-প্রকৃতি পরিবর্তন হয়ে যাওয়ার ফলে জিততে পারেনি লঙ্কানরা। কিন্তু পরের দুই ম্যাচে ঠিকই জয় তুলে নিলো তারা। আজ তো তৃতীয় ম্যাচে পাথুম নিশাঙ্কার ব্যাটে অস্ট্রেলিয়াকে রীতিমত বিধ্বস্ত করে ছাড়লো লঙ্কানরা। ২৯১ রান তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নিয়েছে তারা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কানদের সামনে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে পাথুম নিশাঙ্কার অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে ৪৮.৩ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

২৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে নিরোশান ডিকভেলা এবং পাথুম নিশাঙ্কা মিলে ৪২ রানের জুটি গড়ে তোলেন। ২৬ বলে ২৫ রান করে আউট হন ডিকভেলা। এরপর পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস মিলে গড়ে তোলেন ১৭০ রানের বিশাল জুটি।

৮৫ বলে ৮৭ রান করে মেন্ডিস আহত হয়ে মাঠ ছেড়ে যান। এরপর ব্যাট করতে নামেন ধনঞ্জয়া ডি সিলভা। ১৭ বলে ২৫ রান করেন তিনি। দলীয় ২৮৪ রানের মাথায় আউট হন পাথুম নিশাঙ্কা। ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার প্রথম সেঞ্চুরি। ১৪৭ বল খেলে ১৩৭ রান করেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ব্যাটে।

শেষ পর্যন্ত চারিথ আশালঙ্কা ১৩ রানে এবং চামিকা করুনারত্নে মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন। অস্ট্রেলিয়ার হয়ে ঝাই রিচার্ডসন ২টি এবং জস হ্যাজেলউড ও গ্লেন ম্যাক্সওয়েল নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ট্রাভিস হেডের অপরাজিত ৭০ রানের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ২৯১ রান করে অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চ করেন ৬২ রান। অ্যালেক্স ক্যারের ব্যাট থেকে আসে ৪৯ রান। ৩৩ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল এবং ২৯ রান করেন মার্নাস ল্যাবুশেন।

শ্রীলঙ্কার হয়ে জেফরি ভেন্ডারসি নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন দুষ্মন্তে চামিরা, দুনিথ ওয়ালালেগ এবং ধনঞ্জয়া ডি সিলভা।

Check Also

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে যে সম্মান পেলেন বাবর আজম!

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানে ভূষিত হচ্ছেন বাবর আজম। দেশটির স্বাধীনতার ৭৫তম …

Leave a Reply

Your email address will not be published.