Home / খেলাধুলা / পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পেতে যাচ্ছেন ক্রিকেটের রাজপুত্র ‘বাবর’

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পেতে যাচ্ছেন ক্রিকেটের রাজপুত্র ‘বাবর’

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘সিতারা-ই-ইমতিয়াজ’ পাচ্ছেন দেশটির অধিনায়ক বাবর আজম। স্বাধীনতা দিবসকে (১৪ আগস্ট) কেন্দ্র করে তাকে এই সম্মান দিচ্ছে পাক সরকার।

গত রোববার জিও টিভির এক উর্দু সংস্করণের প্রতিবেদনে জানা যায় বাবর আজমের পাশাপাশি ক্রীড়াঙ্গনের আরো কয়েকজনকে বিশেষ বিশেষ বেসামরিক সম্মানে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ঘোষিত এই সম্মানপ্রাপ্তরা হলেন স্কোয়াশ লিজেন্ড জাহাঙ্গির খান ‘নিশান-ই-ইমতিয়াজ’ কাবাডি ফেডারেশনের প্রধান চৌধুরী শাফি ‘সিতারা-ই-ইমতিয়াজ’ এবং নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ ও কাবাডি খেলোয়াড় শফিক চিশতি ‘তমঘা-ই-ইমতিয়াজ’।

এছাড়া কমনওয়েলথ গেমসে গোল্ডমেডেল জয়ী আরশাদ নাদিম ও ভালো পারফরম্যান্সের জন্য নুহ দস্তগীর বাট রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। আগামী বছরের ২৩ মার্চ একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে উল্লেখিতরাসহ আরো বেশ কয়েকজন ক্রীড়াবিদকে আনুষ্ঠানিকভাবে এসব পুরস্কার প্রদান করা হবে।

এর আগে মাত্র ১৩ বছর বয়সেই লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বলবয়ের কাজ করা। এরপর ধীরে ধীরে নিজের ক্রিকেট প্রতিভাকে শান দিয়ে আজকে পাকিস্তানের অন্যতম ব্যাটিং স্তম্ভ হয়ে দাড়িয়েছেন বাবর আজম।

তার তুলনা হয় ভারতীয় ব্যাটসম্যান কোহলির সাথে। অনিন্দ্য সুন্দর ক্রিকেট উপহার দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন ইতিমধ্যে।

নিউজিল্যান্ডের মার্টিন ক্রো বী থাকলে হয়তো ফ্যাব ফোরের তত্ত্ব বাদ দিয়ে সেখান বাবর আজমকে অন্তর্ভুক্ত করে ফ্যাব ফাইভের তত্ত্ব চালু করতেন। ভীষন প্রতিভাবান বাবর আজমের জীবনী এবং ক্যারিয়ার গুরুত্বপূর্ণ।

Check Also

রাতে সিরিজ জিতে সকালেই দেশে ফিরল টাইগাররা!

সংযুক্ত আমিরাতকে ধবলধোলাই করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৮টার দিকে দুবাই …

Leave a Reply

Your email address will not be published.