Home / খেলাধুলা / সূর্যের তাপকে তোয়াক্কা না করে টি-টুয়েন্টির সিংহাসনে বাবর!

সূর্যের তাপকে তোয়াক্কা না করে টি-টুয়েন্টির সিংহাসনে বাবর!

গেল সপ্তাহে ক্যারিয়ার সর্বোচ্চ রেটিং অর্জন করে টি-টোয়েন্টি ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে বাবর আজমের সিংহাসন দখলের ভয় দেখান ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। তবে আইসিসির সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে রেটিং হারিয়েছেন সূর্যকুমার, শীর্ষস্থান অক্ষুণ্ণ আছে বাবরের।

গেল সপ্তাহে আইসিসির সাপ্তাহিক র‍্যাঙ্কিং হালনাগাদে দুই ধাপ উন্নতি করে দুই নম্বরে চলে আসেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। আরও মজার ব্যাপার হলো, সূর্যকুমারের রেটিং ছিল শীর্ষে থাকা বাবর আজমের চেয়ে মাত্র দুই কম। ফলে সপ্তাহ ঘুরতেই সূর্যকুমারের কাছে বাবর টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটারের সিংহাসন হারাবেন কীনা সেটা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত আর সেটা হয়নি।

উল্টো সূর্যকুমারের রেটিং কমে বাবরের শীর্ষস্থান আরও পাকাপোক্ত হয়েছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম। আইসিসির সাপ্তাহিক হালনাগাদে টি-টোয়ন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে আসেনি বড় কোনো পরিবর্তন। শীর্ষে থাকা পাঁচ ব্যাটারের কারোই অবস্থানে বদল আসেনি। তবে রেটিং কমেছে দুইয়ে থাকা সূর্যকুমারের। সর্বশেষ সাতদিনে তিনি ১১ রেটিং হারিয়েছেন

এই মুহুর্তে সূর্যকুমার ৮০৫ রেটিং নিয়ে বাবরের পরের অবস্থানে রয়েছেন। শীর্ষে থাকা বাবরের রেটিং অপরিবর্তিত ৮১৮। আইসিসির প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন শিমরন হেটমায়ার৷ ভারতের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ৩৫ বলে ৫৬ রানের ইনিংস খেলে র‍্যাঙ্কিংয়ে ২৩ ধাপ উন্নতি হয়েছে তাঁর। এই মুহুর্তে হেটমায়ার আছেন ৭৩তম অবস্থানে। এদিকে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ের ৩৬তম অবস্থানে আছেন মোহাম্মদ নাঈম।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ ও লিটন দাস ৪৯তম অবস্থানে রয়েছেন। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ‘৫’ ব্যাটার ও তাদের রেটিং-
১. বাবর আজম (পাকিস্তান) – ৮১৮, ২. সূর্যকুমার যাদব (ভারত) – ৮০৫, ৩. মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান) – ৭৯৪
৪. এইডেন মারক্রাম (দক্ষিণ আফিকা) – ৭৯২, ৫. ডেভিড মালান (ইংল্যান্ড) – ৭৩১

Check Also

আমিরাতকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ!

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশকে হারের শঙ্কাতেই ফেলে দিয়েছিল প্রথম ম্যাচে। তবে দ্বিতীয় ম্যাচে এসে তাদের …

Leave a Reply

Your email address will not be published.