Home / খেলাধুলা / আসছে চমক, বিশ্বকাপে নতুন ভূমিকায় কোহলি!

আসছে চমক, বিশ্বকাপে নতুন ভূমিকায় কোহলি!

বিরাট কোহলি- এই নামটার ওজনই অনেক। বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারদের একজন এই ব্যাটার। ভারতীয় জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে নিয়মিত ওপেনিং পজিশনে দেখা না গেলেও নিয়মিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোহলিকে ইনিংস শুরু করতে দেখা যায়।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার কোহলিকে ওপেনিংয়ে দেখা যেতে পারে বলে জানালেন অধিনায়ক রোহিত শর্মা।

আগামী মাসে শুরু অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য ভারতের ঘোষিত দলে সেই অর্থে ব্যাকআপ ওপেনার নেই বললেই চলে। সেক্ষেত্রে কয়েকটি ম্যাচে কোহলিকে দেখা যেতে পারে ওপেনিংয়ে। সংবাদ মাধ্যমে এমনটাই নিশ্চিত করেছেন ইন্ডিয়ান অধিনায়ক রোহিত শর্মা নিজেই।

সেখানে তিনি বলেন, ‘আমাদের সব খেলোয়াড়ের মান এবং তারা আমাদের জন্য কী করতে পারে সেটা আমরা বুঝি। কিন্তু হ্যাঁ, এটা (ওপেনিংয়ে কোহলি) একটা বিকল্প আমাদের জন্য। আমরা সবসময় এটা মাথায় রাখব। আমাদের তৃতীয় ওপেনার নেই, কিন্তু সে যেহেতু তার ফ্র্যাঞ্চাইজির হয়ে ওপেন করে এবং ভালো করছে, সেহেতু সে অবশ্যই আমাদের জন্য বিকল্প।’

ওপেনিং পজিশনে লোকেশ রাহুলের জায়গা নিশ্চিত, এটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চান না স্বয়ং রোহিতই। তবে কোহলি শেষ ম্যাচে যেভাবে খেলেছে এশিয়া কাপে, সে কারণে বেশ খুশি রোহিত। একই সাথে রাহুলের অবদানকেও ছোট করে দেখছেন না এই অধিনায়ক।

এ নিয়ে রোহিত শর্মা বলেন, ‘বিরাট কোহলি আমাদের তৃতীয় ওপেনার, কয়েকটি খেলায় হয়তো ও ওপেন করবে। এশিয়া কাপের শেষ ম্যাচে যেভাবে সে খেললো, তাতে আমরা খুশি। কিন্তু বিশ্বকাপে ব্যাটিং ওপেন করবে লোকেশ রাহুল। ওই পজিশন নিয়ে আমরা পরীক্ষা চালাতে চাই না। তার পারফরম্যান্স কখনও কখনও নজরের বাইরে থেকে যায়। সে ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমি শুধু পরিষ্কার করে দিতে চাই, আমাদের চিন্তার প্রক্রিয়া নিয়ে আমরা স্বচ্ছ। কোনো দ্বিধা নেই, রাহুলের অবদান নিয়ে আমাদের স্পষ্ট ধারণা আছে। ও দারুণ খেলোয়াড়।’

এশিয়া কাপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেছিলেন কোহলি। প্রায় তিন বছরের সেঞ্চুরি খরা কাটিয়ে তিন ফরম্যাট মিলিয়ে এটি ছিল কোহলির ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরি।

Check Also

রাতে সিরিজ জিতে সকালেই দেশে ফিরল টাইগাররা!

সংযুক্ত আমিরাতকে ধবলধোলাই করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৮টার দিকে দুবাই …

Leave a Reply

Your email address will not be published.