Home / খেলাধুলা / জিতলেই বিশ্বকাপের টিকিট, ব্যাটিংয়ে দারুণ সূচনা বাংলাদেশের!

জিতলেই বিশ্বকাপের টিকিট, ব্যাটিংয়ে দারুণ সূচনা বাংলাদেশের!

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে আজ মাঠে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ সময় রাত ৯টায় টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড নারী দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় সেমিফাইনালে আজ থাইল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশের মেয়েরা। এই ম্যাচ জিতলেই ফাইনালের পাশাপাশি বিশ্বকাপের মূল পর্বের টিকিটও নিশ্চিত হয়ে যাবে তাদের। এই বাছাইপর্ব থেকে ফাইনালিস্ট দুই দলই পাবে বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ। তাইলে ফাইনালে ওঠাই মূলত প্রাথমিক লক্ষ্য।

মহাগুরুত্বপূর্ণ এই লড়াইয়ে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। আবুধাবিতে টস জিতে টাইগ্রেসদের ব্যাটিংয়ে পাঠিয়েছে থাইল্যান্ড। বাংলাদেশ করেছে দারুণ সূচনা।

এই প্রতিবেদন পাওয়ার প্লের ৬ ওভার শেষে বাংলাদেশের মেয়েদের সংগ্রহ বিনা উইকেটে ২৭ রান। ফারজানা হক ৬ আর মুর্শিদা খাতুন ১৯ রানে অপরাজিত আছেন।

চলতি বাছাইয়ে এখন পর্যন্ত দুর্দান্ত খেলছে নিগার সুলতানা জ্যোতির দল। আয়ারল্যান্ডকে ১৪ রানে, স্কটল্যান্ডকে ৬ উইকেটে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৫ রানের সহজ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ নারী দল। আজ থাইল্যান্ডকে হারিয়ে জয়যাত্রা অব্যাহত রাখার মিশনেই নামবে তারা।

থাইল্যান্ড নারী দলের বিপক্ষে এখন পর্যন্ত চারটি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। চার ম্যাচেই বাংলাদেশ বিজয়ীর হাসি নিয়ে মাঠ ছেড়েছে। সবশেষ ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেই থাই নারীদের ৭০ রানে হারায় বাংলাদেশ।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সময় বিকেল ৫টায় মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের নারী দল। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচের জয়ী দলের মধ্যকার জয়ীদের ফাইনাল হবে আগামী রোববার।

Check Also

আমিরাতকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ!

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশকে হারের শঙ্কাতেই ফেলে দিয়েছিল প্রথম ম্যাচে। তবে দ্বিতীয় ম্যাচে এসে তাদের …

Leave a Reply

Your email address will not be published.