Home / খেলাধুলা / ‘আইসিসি চেয়ারম্যান হওয়ার বিষয়টি আমার হাতে নেই’

‘আইসিসি চেয়ারম্যান হওয়ার বিষয়টি আমার হাতে নেই’

গুঞ্জন রটেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদ ছেড়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হচ্ছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। আর সৌরভ যদি আইসিসি চেয়ারম্যান হন তাহলে বিসিসিআইয়ের সভাপতি হতে পারেন সচিব জয় শাহ।

আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের মেয়াদ চলতি বছরেই শেষ হচ্ছে। ১ ডিসেম্বর ২০২২ থেকে ৩০ নভেম্বর ২০২৪ পর্যন্ত আগামী দুই বছরের জন্য বার্মিংহ্যামের মিটিংয়ে সংখ্যাগরিষ্ঠ ভোটের ভিত্তিতে পরবর্তী চেয়ারম্যান বাছাই করা হবে।

এ বিষয়ে ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী জানান, আইসিসি চেয়ারম্যান হওয়ার বিষয়টি আমার হাতে নেই। আইসিসি চেয়ারম্যান হতে হলে নতুন নিয়মে ৫১ শতাংশ ভোট পেলেই চেয়ারম্যান নির্বাচিত হওয়া যাবে। তাই ১৬ সদস্যের মধ্যে নয়জনের সমর্থন পেলেই নতুন নিয়মে চেয়ারম্যান হওয়া যাবে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগেই বিদায় নেয় ভারত। সদ্য শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালেও যেতে পারেনি রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি। বড় বড় টুর্নামেন্টে ভারতের বাজে পারফরম্যান্স নিয়ে হতাশ বিসিসিআই।

এ ব্যাপারে সৌরভ গাঙ্গুলী বলেন, ভারত হয়ত শেষ তিন-চার ম্যাচে হেরেছে। আর এই দু-একটা হারে আমি মোটেই বিচলিত নই। তবে মানতেই হবে বড় টুর্নামেন্টে আমরা মোটেই ভালো খেলতে পারছি না।

এশিয়া কাপে বিরাট কোহলির ফর্মে ফেরা নিয়ে সৌরভ বলেন, কোহলি এশিয়া কাপে ভালো করেছে। এটা দারুণ খবর। আশা করব- সে এই ফর্ম ধরে রাখবে।

Check Also

আমিরাতকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ!

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশকে হারের শঙ্কাতেই ফেলে দিয়েছিল প্রথম ম্যাচে। তবে দ্বিতীয় ম্যাচে এসে তাদের …

Leave a Reply

Your email address will not be published.