Home / খেলাধুলা / রাতে সিরিজ জিতে সকালেই দেশে ফিরল টাইগাররা!

রাতে সিরিজ জিতে সকালেই দেশে ফিরল টাইগাররা!

সংযুক্ত আমিরাতকে ধবলধোলাই করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৮টার দিকে দুবাই থেকে ঢাকায় পৌঁছেছে টাইগারদের বহনকারী বিমান। এশিয়া কাপে ভরাডুবি হলেও দুবাই থেকে এবার খালি হাতে ফিরেনি টাইগাররা। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সংযুক্ত আরব আামিরাতের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে সোহানের নেতৃত্বধীন বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টিতে ৭ ও দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩২ রানের জয় পায় টাইগাররা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য হুট করেই এই সিরিজের আয়োজন করা হয়। প্রস্তুতিটা খারাপ হয়নি। প্রথম ম্যাচে চাপের মধ্যে লড়াই করেছেন আফিফ হোসেন। ৫৫ বলে ৩ ছক্কা ও ৭ চারে হার না মানা ৭৭ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ম্যাচেও শুরুটা ভালোই করেছিলেন আফিফ, ১০ বলে ১৮ রান করেন।

দুই ম্যাচেই দারুণ ব্যাটিং করেছেন অধিনায়ক নুরুল হাসান সোহান। দুটিতেই থাকেন অপরাজিত। প্রথম ম্যাচে ২৫ বলে ৩৫ ও দ্বিতীয় ম্যাচে ১০ বলে ১৯ রান করেন। প্রথম ম্যাচে বল হাতে নৈপুণ্য দেখান শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ম্যাচে বল হাতে মিতব্যয়ী ছিলেন তাসকিন আহমেদ ও এবাদত হোসেনরা।

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাব্য ওপেনার হিসেবে ভাবা হচ্ছে মেহেদী হাসান মিরাজকে। প্রথম ম্যাচে সফল না হলেও দ্বিতীয় ম্যাচে মিরাজ খেলেছেন ৪৬ রানের ইনিংস। বিশ্বকাপের আগে এমন পারফরমেন্স বেশ আত্মবিশ্বাস দেবে মিরাজদের।

Check Also

সাকিবের বোলিং ঘূর্ণিতে দিশেহারা ভারত, অল আউট হওয়ার দ্বারপ্রান্তে

ওয়াশিংটন সুন্দরকে ফিরিয়ে লড়াকু জুটি ভাঙলেন সাকিব আল হাসান। ভারতের ঘুরে দাঁড়ানোর পথে কাঁটা বিছালেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *