Home / খেলাধুলা / ফাইনালে উঠতে পারলেন না সাকিবরা!

ফাইনালে উঠতে পারলেন না সাকিবরা!

সেরা দুইয়ে থাকায় দুটি সুযোগ ছিল। কিন্তু একটি সুযোগও কাজে লাগাতে পারলো না গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। প্লে-অফে দুই ম্যাচেই হেরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে উঠার স্বপ্ন ভাঙলো সাকিব আল হাসানদের।

কোয়ালিফায়ার ওয়ানে বার্বাডোজ রয়্যালস ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছিল গায়ানাকে। কোয়ালিফায়ার টু’তে আজ (বৃহস্পতিবার) গায়ানা ৩৭ রানে হারলো জ্যামাইকা তালাহওয়াসের কাছে। ফলে বিদায় হয়ে গেছে সাকিবদের, ফাইনাল হবে বার্বাডোজ-জ্যামাইকার মধ্যে।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে জ্যামাইকাকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছে স্বাগতিকদের। শামারাহ ব্রুকসের অনবদ্য সেঞ্চুরিতে ৪ উইকেটে ২২৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে জ্যামাইকা।

ব্রুকস ৫২ বলে খেলেন ১০৯ রানের ইনিংস। বিধ্বংসী এই ইনিংসে ৭টি চারের সঙ্গে ৮টি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটার। এছাড়া অধিনায়ক রভম্যান পাওয়েল ২৩ বলে ৩৭ আর ইমাদ ওয়াসিম ১৫ বলেই ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় খেলেন ৪১ রানের হার না মানা ইনিংস।

সাকিব আল হাসান ৩ ওভার বল করে ৩০ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এরপর ব্যাট হাতেও নিজেকে প্রমাণ করতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। চার নম্বরে নেমে মাত্র ৫ রান করে বোল্ড হন ক্রিস গ্রিনের বলে।

৮ উইকেটে ১৮৯ রানে থামে গায়ানার ইনিংস। রহমানুল্লাহ গুরবাজ ১৬ বলে ২২, শাই হোপ ১৩ বলে ৩১, কেমো পল ৩৭ বলে ৫৬ আর শেষদিকে গুদাকেশ মোতি ১৩ বলে ২২ রান করে অপরাজিত থাকেন।

Check Also

‘১০০০’র মাইলফলক মেসির সামনে

রেকর্ড আর লিওনেল মেসি যেন সমার্থক শব্দ। আর্জেন্টাইন খুদেরাজ মাঠে নামা মানেই যেন নতুন নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *