Home / খেলাধুলা / শুরু থেকেই ঘটছে অঘটন; এই বিশ্বকাপে ‘ছোট দল’ ভাবলেই বিপদ!

শুরু থেকেই ঘটছে অঘটন; এই বিশ্বকাপে ‘ছোট দল’ ভাবলেই বিপদ!

তার বিশ্বকাপের শুরু থেকেই দেখা যাচ্ছে অঘটন। এই আসরের নামই হয়ে গেছে ‘অঘটনের বিশ্বকাপ’। নাহলে আর্জেন্টিনাকে হারিয়ে দেয় সৌদি আরব! জার্মানির বিপক্ষেই জাপান জয় পেতে পারে? শক্তি-সামর্থ্যে কিংবা র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা দলগুলি হারিয়ে দিচ্ছে ফেভারিট দলগুলিকে।

তাই এই বিশ্বকাপে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই বলে মনে করেন ফরাসি তারকা উসমান দেম্বেলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। যদিও তারা প্রথমে পিছিয়ে পড়েছিল। পরে দেয় একে একে চারটি গোল।

আসন্ন ডেনমার্ক ম্যাচের আগে সবাইকে সতর্ক করে দেম্বেলে বলেন, ‘আধুনিক ফুটবলে ছোট দল বলে কিছু নেই। নিজেদের খেলার গতি কমিয়ে বিপদে পড়তে হবে। এখন সবাই টেকনিক্যালি ও ট্যাকটিক্যালি অনেক কাজ করে।

আমরা দেখেছি, সৌদি আরব টেকনিক্যাল দৃষ্টিকোণ থেকে কতটা অবিশ্বাস্য ছিল। ডেনমার্কের বিপক্ষেও আমরা এটা দেখেছি। ‘ এবারের উয়েফা নেশন্স লিগে দুইবার ডেনমার্কের কাছে হেরেছে ফ্রান্স! তাই বশ্বকাপ ম্যাচ নিয়ে তারা খুব সতর্ক।

ফরাসি ডিফেন্ডার দায়দ উপেমেকানো বলেছেন, ‘আমরা আমাদের প্রথম জয়ের ভাবনায় বুঁদ হয়ে নেই, এরই মধ্যে ডেনমার্ক ম্যাচে দৃষ্টি দিয়েছি। এই প্রতিযোগিতায় ভালো শুরু করা খুবই গুরুত্বপূর্ণ। এখন ডেনমার্ক আমাদের জন্য অপেক্ষা করছে। আমরা জানি, তারা দুর্দান্ত দল। আমরা সম্প্রতি তাদের বিপক্ষে ভুগেছি। তাই আমাদের এবার তাদের হারানোর পথ খুঁজে বের করার চেষ্টা করতে হবে। ‘

Check Also

সাকিবের বোলিং ঘূর্ণিতে দিশেহারা ভারত, অল আউট হওয়ার দ্বারপ্রান্তে

ওয়াশিংটন সুন্দরকে ফিরিয়ে লড়াকু জুটি ভাঙলেন সাকিব আল হাসান। ভারতের ঘুরে দাঁড়ানোর পথে কাঁটা বিছালেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *