Home / খেলাধুলা / ম্যাচসেরা হওয়াটাকে অভ্যাসই বানিয়ে ফেলেছেন ভালভার্দে!

ম্যাচসেরা হওয়াটাকে অভ্যাসই বানিয়ে ফেলেছেন ভালভার্দে!

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ খেলছিলেন তিনি। সেই ফর্মটা এবার তিনি টেনে আনলেন বিশ্বকাপের মতো মঞ্চেও। তার দল উরুগুয়ে জেতেনি, ড্র করেছে এশিয়ার দল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। তবে তিনি ঠিকই জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

এশিয়ার দলটির বিপক্ষে উরুগুয়ে সুযোগ পেয়েছে হাতে গোণা কয়েকটা। সেই কয়েকটাই এসেছে ভালভার্দের পা থেকে। হোসে মারিয়া হিমেনেজের কাছ থেকে আসা লং বলটা খুঁজে পেয়েছিল তাকে। শটটা একটুর জন্য ছিল না লক্ষ্যে।

২৫ মিনিটে তার ফ্রি কিক ফিরিয়ে দিয়েছিল কোরিয়ার রক্ষণ। যা থেকে একটা কর্নার পায় সেলেস্তেরা। যদিও সেটা কাজে লাগানো হয়নি তাদের। প্রথমার্ধের বড় সুযোগটা উরুগুয়ে পেয়েছিল তার কল্যাণেই। তার নেওয়া কর্নারে ডিয়েগো গোডিনের হেডার গিয়ে প্রতিহত হয় ক্রসবারে।

শুরুর অর্ধের শেষ দিকে দুর্ভাগা খেলোয়াড়টা ছিলেন তার সতীর্থ গোডিন। আর ম্যাচের শেষ দিকে তিনিও পড়েন ভাগ্যের বিড়ম্বনায়। তার এক দূরপাল্লার এবার গিয়ে প্রতিহত হয় বাম পাশের পোস্টে।

শেষ দিকে একটা প্রতি আক্রমণও ঠেকিয়েছেন তিনি। কাং ইন যদি তাকে ফাঁকি দিয়ে বেরিয়ে যেতে পারতেন, তাহলে গোলের দেখা হয়তো পেয়েও যেতে পারত কোরিয়া। ভালভার্দে সেটা হতে দেননি। দারুণ এক ট্যাকলে থামিয়ে দিয়েছেন তাকে। উদযাপনও করেছেন দারুণভাবে।

শেষমেশ জয়টা পায়নি উরুগুয়ে। তাতে পুরো ম্যাচে তার কৃতিত্বটা ম্লান হয়েছে একটু। তবে ম্যাচসেরার পুরস্কারটা ঠিকই তিনি বাগিয়ে নিয়েছেন শেষে।

Check Also

‘১০০০’র মাইলফলক মেসির সামনে

রেকর্ড আর লিওনেল মেসি যেন সমার্থক শব্দ। আর্জেন্টাইন খুদেরাজ মাঠে নামা মানেই যেন নতুন নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *