Breaking News
Home / খেলাধুলা / মেসির ইনস্টাগ্রামে ম্যারাডোনা, মেক্সিকো-জয়ই কি অনুপ্রেরণা?

মেসির ইনস্টাগ্রামে ম্যারাডোনা, মেক্সিকো-জয়ই কি অনুপ্রেরণা?

একদিন আগে, ২৫ নভেম্বর দ্বিতীয় মৃ’ত্যুবার্ষিকী ছিল ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার। ঠিক এই সময় কাতারে চলছে ফুটবল বিশ্বকাপ। আর্জেন্টিনার মানুষ তো বটেই, গোটাবিশ্বের ফুটবলপ্রেমীদের কাছে ম্যারাডোনার আবেদন সার্বজনীন।

ফুটবলের এই মহানায়কের মৃ’ত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন এই সময়ের জনপ্রিয় তারকা লিওনেল মেসি। ম্যারাডোনার ছেলে দিয়েগো সিনাগ্রা ফিফা বিশ্বকাপ ২০২২-এর উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ গোলে হেরে যাওয়ায় সাতবারের ব্যালন ডি’অর বিজয়ীর সমালোচনা করেন। এরপরেই ম্যারাডোনার প্রতি মেসির শ্রদ্ধা জ্ঞাপনের খবর এলো।

সৌদি আরবের কাছে হেরে যাওয়ায় মন ভেঙেছে আর্জেন্টাইন সমর্থকদের। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার রাতে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ মেক্সিকো। মেক্সিকোতেই ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেছিলেন দিয়েগো ম্যারাডোনা। শনিবার সেই মেক্সিকো ম্যাচের উপরেই নির্ভর করছে মেসিদের ভবিষ্যৎ।

ম্যাচের আগে ফুটবল গুরুকে শ্রদ্ধা জানিয়ে লিওনেল মেসি ম্যারাডানোর খেলোয়াড়ি জীবনের একটি ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে ইনস্টাগ্রামে, ক্যাপশন ছাড়াই।

আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্টের এক সদস্য জানান, ২৫ নভেম্বর ম্যারাডোনার দ্বিতীয় মৃ’ত্যুবার্ষিকী উপলক্ষে তাকে শ্রদ্ধা জানাতেই রুদ্ধদ্বার অনুশীলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আর্জেন্টিনা এবারের বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে চায় ম্যারাডোনা থেকে অনুপ্রেরণা নিয়ে।

ফুটবল খেলার কথা উঠলে একসঙ্গেই চলে আসে ম্যারাডোনা ও মেসির নাম। অনেকে তুলনাও করে বসেন এই দুই কিংবদন্তিকে। তবে এই তুলনা নিয়ে ক্ষুব্ধ ম্যারাডোনা জুনিয়র। তিনি বলেন, ‘ম্যারাডোনা আর মেসির তুলনাই হয় না। যারা এই তুলনা টানেন, তারা ফুটবল খেলা দেখেন না, বোঝেনও না। দুজন দুই পৃথিবীর খেলোয়াড়। তবে মেসিকে নিয়ে আমি এখনই আশাহত হচ্ছি না।’

লিওনেল মেসির ফুটবল ক্যারিয়ারের অনেকটাই কেটেছে ডিয়েগো ম্যারাডোনার ছায়ায়। দুজন ভিন্ন প্রজন্মের দুই ফুটবলার। কিন্তু প্রতিভা, বাঁ পায়ের কারুকার্য আর খেলার ধরণে মিল থাকায় মেসিকে অনেকেই ম্যারাডোনার যোগ্য উত্তরসূরী মনে করেন।

যদিও একটা দিক থেকে ম্যারাডোনার থেকে এখনও পিছিয়ে আছেন মেসি। দেশকে এখনও বিশ্বকাপ জেতাতে পারেননি তিনি। কিন্তু জিতিয়েছেন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের শিরোপা। বিশ্বকাপ জয়েরও কাছাকাছি চলে গিয়েছিলেন ২০১৪ সালে। সেবার স্বপ্ন ভেঙেছিল, এবার কি আক্ষেপ ঘুচবে?

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *