Breaking News
Home / খেলাধুলা / জার্সির সম্মান রক্ষায় লড়বে মেসির আর্জেন্টিনা

জার্সির সম্মান রক্ষায় লড়বে মেসির আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারের পর থেকেই বিপাকে ছিল আর্জেন্টিনা। নকআউট পর্বে যেতে পরের দুই ম্যাচই তাদের জন্য ছিল ‘বাঁচা-মরার লড়াই।’ টানা দুই জয়ে লিওনেল মেসির দল এখন শেষ ষোলো; মানে নকআউটে। যেখানে হার মানেই বিদায়। দ্বিতীয় সুযোগ নেই। এমন লড়াইয়ে শনিবার রাতে লাতিন আমেরিকান জায়ান্টের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হতে যাচ্ছে মাঠের লড়াই। যে ম্যাচে সবকিছু উজাড় করে দিয়েই লড়ার প্রত্যয় আর্জেন্টিনার। দলটির ফুটবলার রদ্রিগো ডি পল জানিয়ে রাখলেন, আকাশী-নীল জার্সির সম্মান রক্ষায় নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত তারা।

ম্যাচের আগের দিন রদ্রিগোর গলায় জেগে উঠার প্রত্যয়, ‘দেখুন, আর্জেন্টিনার জার্সি পরতে পেরে গর্বিত। আমি যে দেশে জন্ম নিয়েছি তাকে ভালোবাসি। আমি মারা যাওয়ার আগ পর্যন্ত জার্সিটির সম্মান রক্ষা করব। নিজের সর্বোচ্চটুকু উজাড় করে দিতে প্রস্তুত। আমি কখনো লুকিয়ে যাব না। এই প্রত্যয়ই আমাকে এখানে নিয়ে এসেছে।’

কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামার আগে সতর্ক থাকতেই হচ্ছে লিওনেল মেসিদের। কারণ সৌদি আরবের কাছে গ্রুপ পর্বে হার তাদের বুঝিয়ে দিয়েছে একটু ভুল হলেই সর্বনাশ। টানা দুই জয়ের পর আত্মবিশ্বাসটাও চাঙ্গা। রদ্রিগো ডি পল বলছিলেন, ‘দেখুন, সবসময় পরাজয় থেকে শেখা যায়।

এবারের বিশ্বকাপের শুরুতেই আমরা নিজেদের এমন একটি অবস্থানে পেয়েছিলাম; যা অস্বাভাবিক মনে হচ্ছিল। কিন্তু ঠিকই নিজেদের খুঁজে পেয়েছি। শুক্রবার আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও সতর্ক হয়েই কথা বললেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাইছি। শেষ দুই ম্যাচ আমরা দলগতভাবে খেলে ভালো ফল পেয়েছি।

নকআউটেও আমাদের একই পরিকল্পনা থাকবে। পোল্যান্ডের বিপক্ষে যে মেজাজে ছিলাম, অস্ট্রেলিয়ার বিপক্ষেও তেমনই আছি। এর অর্থ, লিওনেল স্কালোনির দল আত্মবিশ্বাসে টগবগ করছে। এমনিতে অস্ট্রেলিয়ার সঙ্গে আর্জেন্টিনার রেকর্ডও বেশ ভাল। এখন পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচে সাত বার মুখোমুখি হয়েছে তারা।

যেখানে প্রথম দেখায় ১৯৮৮ সালে আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল সকারুরা। কিন্তু এরপরের ছয় ম্যাচের পাঁচটিতেই জিতেছে মেসিরা। ড্র হয়েছে একটি। তবে বিশ্বকাপের মূল পর্বে এবারই প্রথম দেখা হতে যাচ্ছে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার। রাতে সেই দেখাতে জিতলেই মেসির দল পেয়ে যাবে কোয়ার্টার ফাইনালের টিকিট। হারলেই চোখের জলে বিদায়!

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *