Breaking News
Home / খেলাধুলা / অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসির অতীত পারফর্মেন্স!

অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসির অতীত পারফর্মেন্স!

আর কিছুক্ষণ পরে কাতার বিশ্বকাপের শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়া। এর আগে ৬ বারের দেখায় অস্ট্রেলিয়া জিততে পেরেছে মাত্র একটি ম্যাচ। তবু এবারের শেষ ষোলোর লড়াইয়ের আগে তারা যেন টগবগ করে ফুটছে। অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড তো নিয়মিতই আর্জেন্টিনাকে হারিয়ে দেওয়ার ধামকি দিয়ে যাচ্ছেন।

আর্জেন্টিনাকে হুমকি দেওয়ার ক্ষেত্রে গ্রাহামের সবচেয়ে বড় যুক্তি হলো লিওনেল মেসির পারফর্মেন্স। কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো গোল নেই আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকার। অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা সর্বশেষ মুখোমুখি হয় ২০০৭ সালে। মেলবোর্নে অনুষ্ঠিত ওই প্রীতি ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে জিতেছিল। মেসির ফ্রি কিক থেকে হেড করে গোল করেন মার্তিন দেমিচেলিস।

এরপর ২০০৮ সালে বেইজিং অলিম্পিকেও অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল পাননি মেসি। অলিম্পিক ফুটবলের সেই ম্যাচেও ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। গোল করেছিলেন এজেকিয়েল লাভেজ্জি। আজ শেষ আটে ওঠার লড়াইয়ে মেসি কি পারবেন এই ইতিহাস বদলে দিতে? উল্লেখ্য, চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ২-০ ব্যবধানে জয়ের ম্যাচেও গোল পাননি মেসি।

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *