Breaking News
Home / খেলাধুলা / কোহলি-রোহিতদের আউট করে যে কীর্তি গড়লেন সাকিব!

কোহলি-রোহিতদের আউট করে যে কীর্তি গড়লেন সাকিব!

বাংলাদেশ সফরের শুরুতেই সাকিব আল হাসানের স্পিনে বিভ্রান্ত ভারতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানেই অলআউট ভারত।

ভারতীয় ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিতে দুর্দান্ত বোলিং করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার শিকার হয়ে একের পর এক সাজঘরে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা, সাবেক অধিনায়ক বিরাট কোহলি, ওয়শিংটন সুন্দর, শার্দুল ঠাকুর ও দীপক চাহার।

১০ ওভারে দুই মেইডেনসহ মাত্র ৩৬ রানে ৫ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ভারতীয় ইনিংসের ১১তম ওভারে বল করতে এসেই সাকিব সাজঘরে ফেরান রোহিত শর্মা ও বিরাট কোহলিকে।

মাত্র দুই বলের ব্যবধানে অধিনায়ক এবং সাবেক অধিনায়কের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেই চাপ আর শেষপর্যন্ত কাটিয়ে উঠতে পারেনি ভারত।

একমাত্র লোকেশ রাহুল ছাড়া সাকিব-এবাদতের বোলিংয়ের সামনে কেউই প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। পাঁচ নাম্বারে ব্যাট করতে নেমে রাহুল করেন ৭০ বলে ৭৩ রান।

এদিন ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন সাকিব। এর আগে এই কীর্তি গড়েছিলেন মুশতাক আহমেদ, সাকলাইন মুশতাক, মুত্তিয়া মুরালিধরন, অ্যাশলে জাইলস, অজন্তা মেন্ডিস, সাঈদ আজমল এবং আকিলা ধনঞ্জয়া।

সাকিব ছাড়াও ভারতের বিপক্ষে রোববার মিরপুরে দুর্দান্ত বোলিং করেন পেসার এবাদত হোসেন। তিনি ৪৭ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন।

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *