Breaking News
Home / খেলাধুলা / মেসিদের নিয়ে গ,র্বিত বার্সেলোনা কোচ

মেসিদের নিয়ে গ,র্বিত বার্সেলোনা কোচ

দুয়ে দুই। শুধু জয় নয়, ৭ গোলের বিপরীতে একটা গোলও খায়নি বার্সেলোনা। রোনাল্ড কোম্যানের অধীনে সত্যিই বদলে যাওয়া বার্সেলোনাকে খুঁজে পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার রাতে আবার সেল্তার ভিগোর যে মাঠে খেলেছে, পাঁচ বছর কোনও জয় ছিল না সেখানে। ভারী বৃষ্টি ও প্রচণ্ড ঠাণ্ডায় আবহাওয়াও ছিল প্রতিকূলে। তার সঙ্গে আবার পুরো দ্বিতীয়ার্ধ একজন কম নিয়ে খেলা। এত কঠিন অবস্থার মধ্যেও ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লে খেলোয়াড়দের নিয়ে কোচের গর্ব হওয়াই স্বাভাবিক।

কোম্যানও গর্বিত লিওনেল মেসিদের নিয়ে। আত্মবিশ্বাস হারিয়ে ফেলা একটি দলের দায়িত্ব নিয়ে অনেক কিছু পাল্টে ফেলে জয়ের পথে ফেরানো, সহজ ব্যাপার ছিল না ডাচ কোচের জন্য। তবে খেলোয়াড়দের প্রচণ্ড ইচ্ছাশক্তি ও কঠোর পরিশ্রমে জয়ের পথে ফেরার দৃশ্যে ঠোঁটে তৃ্প্তির হাসি কোম্যানের।

লা লিগা মৌসুমের প্রথম দুই ম্যাচ জিতে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হারের দুঃখ ভুলতে শুরু করেছে বার্সেলোনা। কোম্যানও তার চ্যালেঞ্জের শুরুতে সাফল্য দেখে তৃপ্ত। বিশেষ করে, সেল্তা ভিগোর বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি ছিল কঠিন পরীক্ষার। যদিও একজন কম নিয়েও দুর্দান্ত জয়ে নিজেদের শক্তি দেখেছেন মেসিরা।

ম্যাচ শেষে তাই খেলোয়াড়দের প্রশংসায় ভাসালেন কোম্যান, ‘আমরা দারুণ কাজ করেছি, ওদের নিয়ে আমি খুব গর্বিত। একজন কম নিয়েও আমরা নিজেদের কাজ করে গিয়েছি এবং ভালো সুযোগও তৈরি করেছি। আমি ভীষণ খুশি।’ দ্বিতীয়ার্ধকে বেশি গুরুত্ব দিচ্ছেন ডাচ কোচ, ‘বিরতির সময় আমরা গুরুত্বপূর্ণ কিছু কথা বলেছিলাম, খেলার পদ্ধতি নিয়ে।’

নতুন মৌসুম শুরুর আগে এই বার্সেলোনাকে নিয়ে অনেকের মনেই ছিল সংশয়। আগের মৌসুমের ব্যর্থতা, বোর্ড-খেলোয়াড়ের দ্বন্দ্ব এবং বিশেষ করে, মেসি ন্যু ক্যাম্প ছাড়তে চেয়ে যেতে না পারায় আগের পারফরম্যান্স পাওয়া যাবে কিনা, এই প্রশ্নও ঘুরপাক খাচ্ছিল।

যাদের মনে সংশয়-প্রশ্ন ছিল তাদের উদ্দেশ্যে কোম্যান বললেন, ‘আর সব কোচের মতো আমারও সময় দরকার। তবে আপনি যেমনটা ভেবেছিলেন, তার চেয়ে ভালো করছে দল। আমরা ৬ পয়েন্ট পেয়েছি, গোল ৭টা দিয়ে একটাও হজম করিনি। এটাই প্রমাণ করে আমরা বেড়ে উঠছি।’

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *