Breaking News
Home / খেলাধুলা / আয়ারল্যান্ডকেও ‘না’ করে দিল বাংলাদেশ

আয়ারল্যান্ডকেও ‘না’ করে দিল বাংলাদেশ

কঠিন কোয়ারেন্টিন শর্ত মেনে টেস্ট সিরিজ খেলা সম্ভব নয় বলে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) ‘না’ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরও এ বছর বাংলাদেশের আরেকটি সুযোগ এসেছিল আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার। বিসিবি অবশ্য সেটিতেও ‘না’ করে দিয়েছে।

ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে একটি চারজাতি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছিল আয়ারল্যান্ড। ক্রিকেট আয়ারল্যান্ড এরই মধ্যে স্কটল্যান্ডকে রাজি করিয়েছে। তারা চেয়েছিল, বাংলাদেশ রাজি থাকলে আরেকটি সহযোগী দেশকে নিয়ে আয়োজন করবে টুর্নামেন্টটি। আজ বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলছিলেন, ডিসেম্বরে খেলার জন্য আমন্ত্রণ আছে তাঁদের।

কিন্তু বিসিবি সেই প্রস্তাবে রাজি হয়নি। না করে দিয়েছে আয়ারল্যান্ডকে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান প্রথম আলোকে বললেন, তাঁদের কাছে ঘরোয়া ক্রিকেটই বেশি গুরুত্বপূর্ণ, ‘আয়ারল্যান্ডের এখন অফ সিজন, কিন্তু আমাদের তো দেশে খেলার মৌসুম। আমাদের কাছে এখন গুরুত্বপূর্ণ হচ্ছে ঘরোয়া ক্রিকেট শুরু করা। এরপর (জানুয়ারিতে) ওয়েস্ট ইন্ডিজ আসবে। আমাদের খেলোয়াড়েরা যাতে ঘরোয়া ক্রিকেটে খেলে হোম সিরিজের জন্য তৈরি হতে পারে এ কারণে (আয়ারল্যান্ডকে) না করে দিয়েছি।’

বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে গত মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে। সাত মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা মুশফিক-তামিমদের এ বছর তাহলে আর আন্তর্জাতিক আঙিনায় ফেরাই হচ্ছে না।

Check Also

চমক দিয়ে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ‘ইংল্যান্ড’

চমক রেখে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। জস বাটলারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *